রাতের আকাশ
- রুবিনা মজুমদার ২৭-০৪-২০২৪

তুমি কি কখনো দুরের ঐ রাতের আকাশ দেখেছো ?
তুমি কি কখনো রাতের নীরব কান্না শুনেছো ?
রাতটাকে ভালোবাসি আমি
রাত যখন আঁধার কালো ---
আকাশটাকে ভালোবাসি আমি
মেঘলা আকাশের দুচোখ অসহায় ছল ছল ।
স্বপ্নিল মেঘেদের গোপন ভাঁজে --
আকাশের ইচ্ছেগুলো কি চাপা থাকে ?
রাতের আকাশ ভরা লক্ষ তারারা --
যখন যায় চলে --
আকাশের দূচোখে তখন শিশির যায় খেলে ।
তাই কি ভোরের আকাশ হয় রক্ত জবার মতো ?
নীল আকাশের বুকে কি লুকানো --
কোনো অব্যক্ত গভীর ক্ষত ...?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।